সর্বশেষ

6/recent/ticker-posts

স্মৃতিকাতর

রচনাকাল ২৭ জানুয়ারি ২০২১ধানমন্ডি, ঢাকা

ছেড়ে গেছে প্রিয় জন,
বিস্তৃত পৃথিবীতে একা,
বন্ধুহীন পথ,নিস্প্রভ আয়োজন,
পাই না'ক প্রেয়সীর দেখা।

স্মৃতিময় অতীতে,
অজস্র সুখময় সুর,
সজল স্মৃতিতে 
কত নিশা হয়ে আসে ভোর!

আমার অশ্রুজল,
তাহারেই প্রত্যহ বারেবার স্মরে,
ডুবন্ত ধরাতল,
জীবন মোমরূপ গলে গলে পড়ে।

নিজের জানাজা পড়ি,
প্রতিদিন আমি একা নিজে।
বিশ্বপ্রভূরে স্মরি,
বেদনা-হৃদয় যায় ভিজে।

কোথায় প্রেয়সী মোর,
তারে চাই পাশে বসে দেখি,
চাইনি স্বর্গ হুর,
একবার ও আসবে না সে কি?

আসে যদি একবার,
মুখোমুখি বসে রবো আমি
মন চায় দেখবার,
অপলক চোখে এই রাণী। 

এত কান্নার পরে,
কিভাবে রহিলে দূরে
ক্ষনিক সময় ধরে,
দেখিবার দিস মোরে।

কাঁদিয়া ভিজিয়া গেছে,
হৃদয়ের সব আহ্লাদ
যা ছিল জীবন পাছে,
মনে হয় সব যেন বাদ!

আকাশে অজস্র তারা,
কোটিবর্ষ বা তারও আগে,
কোটি প্রেম দেখে যারা,
প্রেম ও করুণা নাহি লাগে।

আমার অশ্রুজল,
চলে যাওয়া প্রেমিকার পথ,
দৃষ্টিই সম্বল,
আলোহীন কাদাময় ধৃত ভবিষ্যত!

আমি কাঁদি চিরকাল,
একটি মানুষের তীরে।
দূরেই নিশান লাল,
মালাকুল মউত আসে ধীরে!


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ